fbpx

ই-কমার্স এ বিক্রয় সম্পর্কিত পরামর্শের কোনও ঘাটতি নেই, তবে বেশিরভাগ পরামর্শই বেশ সাধারণ এবং বেশিরভাগ ক্ষেত্রে পুরানো। এই ফিল্ড এর সবকিছু খুব তাড়াতাড়ি পরিবর্তিত হয় এবং তাই সব তথ্য জানা উচিৎ।

আপনি যদি আপনার ই-কমার্স ব্যবসায়ের বিকাশ করতে চান তবে আপনাকে আগ্রাসীভাবে আপনার স্টোরকে বিপণন করতে হবে এবং গ্রাহকদের আকৃষ্ট করার জন্য বিভিন্ন ভাবে তাদের আপনার সাইট এ রাখতে হবে। আপনার প্রতিযোগিতা অনেক এবং তারা সকলেই আপনাকে হারাতে চাইবে এবং চেষ্টা করছে। তাই আপনারও সর্বদা আপনার প্রতিযোগিতাকে হারাতে হবে। আপনার অনলাইন স্টোরটি বাড়ানোর জন্য এই আপনি কিছু কৌশল অনুসরণ করুন যা আপনার ই-কমার্স ব্যবসায়ের বিকাশ করতে সাহায্য করবে।

আপনার অনলাইন স্টোরকে বাড়ানোর জন্য দুর্দান্ত বিপণন কৌশল হল affiliate মার্কেটিং ব্যবহার করে। অ্যাফিলিয়েট মার্কেটিং একটি পারফরমেন্স ভিত্তিক বিপণন কৌশল যেখানে আপনার অনুমোদিত বিক্রয়কর্মীরা আপনাকে সফল বিক্রয় পাঠালে আপনি কমিশনরূপে তাদের পুরস্কৃত করবেন। অ্যাফিলিয়েট মার্কেটিং অনলাইন স্টোরের কাছে খুব আকর্ষণীয় কারণ আপনি কেবল affiliate দেড় তখনই টাকা দিবেন যখন তারা আপনাকে সফল বিক্রয় পাঠাবে।
ই-কমার্স মূলত একটি “অঞ্চল” প্রতিষ্ঠার বিষয়ে গড়ে ওঠে। সাধারণ আগ্রহ বা বৈশিষ্ট্য সহ দর্শকদের কাছে পৌঁছানোর জন্য কোনও সাইটের সংজ্ঞা এবং নকশা করা গুরুত্বপূর্ণ। আপনার পণ্য বা পরিষেবা যাই হোক না কেন, আপনার সাইট এর মূল টার্গেট সংজ্ঞায়িত করুন যা আপনি বিশেষ অফার দিয়ে অনলাইনে প্রবেশ করতে পারেন।
মাল্টি-চ্যানেল অফার তৈরি করুন, আপনার ভোক্তাদের তাদের ব্র্যান্ডের পছন্দের কেনাকাটার পদ্ধতি যাই হোক না কেন, আপনার ব্র্যান্ডটি ধারাবাহিকভাবে তাদের অভিজ্ঞ করতে সক্ষম করে। তবে নিশ্চিত হয়ে নিন যে আপনি বিভিন্ন চ্যানেলের মাধ্যমে যে পণ্যগুলি বিক্রি করছেন সেগুলি দামের পার্থক্যের জন্য অ্যাকাউন্টে যথেষ্ট পার্থক্যযুক্ত।
এটি এমন কৌশল যা একটি বিশেষ ব্র্যান্ড তৈরি করে ই-কমার্স সহ মূল বিতরণ চ্যানেল হিসাবে অন্য কোথাও উপলভ্য নয় এমন পণ্য সরবরাহ করে এবং সরাসরি অনলাইনে গ্রাহকের কাছে বিক্রি করে আপনি আপনার মার্জিনের উপর আরও বেশি নিয়ন্ত্রণ বজায় রাখেন। এটি একটি লাভবান হওয়ার মতো উপায়।
একটি রিপোর্ট অনুযায়ী, এক সপ্তাহের সমস্ত অনলাইন বিক্রয়ের 26% মোবাইল ডিভাইস থেকে করা হয়েছিল। বলা বাহুল্য, মোবাইল বাণিজ্যটি বাড়ার প্রবণতা খুব বেশি এবং এটি এখন সবচেয়ে জনপ্রিয় রয়েছে। একটি প্রতিক্রিয়াশীল ওয়েবসাইট থাকা ভাল, শুরু করার সময়। কিন্তু মোবাইল বাণিজ্যের জন্য এবং তার অনুকূলিতকরণের জন্য আপনার ওয়েবসাইটের মোবাইল ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার জন্য আরও সচল পদ্ধতির প্রয়োজন। আপনার মোবাইল চেকআউটটির নকশা পরীক্ষা করার জন্য সহজ মোবাইল পেমেন্ট প্রসেসিং ব্যবহার করা থেকে শুরু করে ই-কমার্স অপটিমাইজেশন একটি চলমান প্রক্রিয়া যা অবশ্যই মোবাইল গ্রহণের হার বাড়তে থাকায় পরবর্তীতে লাভের হবে।