fbpx

যদিও ইন্টারনেটের কারণে এখন উদ্যোক্তাদের নিজস্ব ব্যবসায় উদ্যোগ শুরু করার আরও বেশি সুযোগ রয়েছে, তবুও সম্পদ-গড়ার মূল নিয়মটি এখনও একইরকম: প্যাসিভ আয়ের একাধিক স্ট্রিম আনলক করে আপনার অর্থকে আপনার জন্য কাজ করতে দিন। এরকম অনেক ব্যবসা আছে যা অনলাইন থেকে অনেক সফল হয়েছে এবং চাইলে যে কেউই এরকম সফল হতে পারে কঠোর পরিশ্রম করে।

আজ আমরা দেখবো কিভাবে নিওন পুডল ২৩২% রেভিনিউ অর্জন করে এবং ৩ টি মহাদেশ জুড়ে তাদের ব্যবসা শুরু করে। নিয়ন পাডল প্রতিষ্ঠিত হয়েছিল যখন স্যামি গিবসন তার মেয়ের শোবার ঘরের জন্য একটি কাস্টমাইজড, শিশু-বান্ধব নিয়ন সাইন চেয়েছিলেন।

উপযুক্ত কিছু খুঁজে পেতে ব্যর্থ হওয়ার পরে, স্যামি তার উদ্যোক্তার মানসিকতা থেকে ভাবলেন এবং নিজেই নিয়ন সাইনগুলো তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিল। এগুলো ছিল:

সুন্দর এবং কাস্টমাইজ করতে সহজ কিছু পথ এবং বাচ্চাদের ঘরে ব্যবহার করার মতো নিরাপদ কিছু। এসব চিন্তারই ফলাফল ছিল নিয়ন পুডল।

তারপর শুরু হলো তাদের সফলতার যাত্রা। তিন বছরে, নিওন পুডল নিয়ন সাইনের জন্য অস্ট্রেলিয়ার ১ নম্বর ই-কমার্স স্টোর হয়ে উঠেছে। তবে অস্ট্রেলিয়ার বাজারটি একটি স্যাচুরেশন পয়েন্টে পৌঁছে যাওয়ার সাথে সাথে স্যামি এবং তার সহ-প্রতিষ্ঠাতা (যিনি সম্পর্কে তার স্বামী) জেসনের পক্ষে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে উঠল কীভাবে তাদের বৃদ্ধি চালিয়ে যাওয়া যায়।

তারা আন্তর্জাতিক এক্সপানশন এর সিদ্ধান্ত নিলো। তাদের দোকানটি ইউরোপ এবং উত্তর আমেরিকাতে প্রসারিত করার প্ল্যান করলো।

এই দুটি নতুন বাজারে প্রসারিত করতে তাদের অনেক বাধা সহ প্রায় 18 মাস লেগেছিল। যেমন, আমেরিকা যুক্তরাষ্ট্রের আদেশের শিপস্টেশনের মতো কুরিয়ার সন্ধান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সমস্ত রাজ্যে শুল্ক পরিচালনার জন্য ও Alavara ব্যবহার করা।

অতিরিক্ত ফি এবং ব্যয় ছাড়াই আন্তর্জাতিক পেমেন্ট পরিচালনা করার জন্য স্ট্রাইপ সেট আপ করা।

বিগকমার্স ব্যবহার করে প্রতিটি দেশের জন্য বৃদ্ধি এবং বিক্রয় পরিমাপ করতে প্রতিটি দেশের জন্য ড্যাশবোর্ড তৈরি করা।

তবে ফলাফলগুলি চমকপ্রদ এবং প্রমাণ করেছে যে আন্তর্জাতিক সম্প্রসারণের পরে নিওন পুডলের আয়ের পরিমাণ ২২২.১৪% বেড়েছে বলে স্যামি এবং জেসনের সমস্ত কঠোর পরিশ্রম অবশ্যই সফল হয়েছে।