fbpx

আমরা ক্যাম্পেইন / বুস্ট রান করার পর থেকেই ডলার  খরচ হওয়া শুরু হয়ে যায়। কিন্তু আমরা যদি ডিফারেন্ট  টাইপের টার্গেট পিপল, ইমেজ , Text , ভিডিও এর মাধ্যমে ক্যাম্পেইন রান করে টেস্ট করতাম তাহলে হয়তো একই বাজেট এ বেশি রেজাল্ট নিয়ে আসা যেত।  এই ধরণের বেশির ভাগ ক্যাম্পেইন রান করা হয় পেজ এ পোস্ট বুস্ট করা ছাড়া। টেস্ট করার জন্য ক্যাম্পেইন রান করার পর মেজারমেন্ট করে দেখতে হয় কোন ক্যাম্পেইন টি থেকে ভালো রেজাল্ট আসছে।  

আমরা পেজ লাইক, পোস্ট এনগেজমেন্ট , ভিডিও ভিউ , মেসেজ , ক্যাটালগ , কনভার্সন , ট্রাফিক অনেক ধরণেরই ক্যাম্পেইন রান করে থাকি।  কিন্তু ডলার খরচ করে যাদের কাছে পোঁছলো তাদের মধ্যে যারা আপনার প্রোডাক্ট বা সার্ভিস এ ইন্টারেস্ট দেখালো বা যেকোনো কার্য সম্পাদন করলো ( ভিডিও ভিউ , পেজ লাইক , কমেন্ট , শেয়ার , ওয়েবসাইট ভিজিট , addcut , singup ,টাইম স্পেন্ড , ইত্যাদি ) , তাদের কাছে  আমরা পুনরায় বিজ্ঞাপন দেখাই না আমাদের প্রোডাক্ট / সার্ভিস এর।  

Uber , Pathao ইত্যাদি রাইড শেয়ারিং এপপ্স এ মোবাইল নম্বর , ইমেইল দিয়ে  ইনস্টল করার কিছু দিন পর পর বিভিন্ন অফার পাঠানো হয়। কেন পাঠানো হয় ? কারণ আপনাকে তাদের এপপ্স ইনস্টল করা এবং ফোন নম্বর, ইমেইল নিয়ে আপনার সাথে কমিউনিকেশন এর জন্য একটি পথ তৈরী করেছে।  এই ইমেইল বা ফোন নম্বর দিয়ে sms, ইমেইল , ফেইসবুক , গুগল এ বিজ্ঞাপন দেখিয়ে আপনার কাছে তাদের সার্ভিস টি রেগুলার সেল করার চেষ্টা চালানো হয়।  আপনাকে ফেসবুক এর বিশাল user থেকে খুঁজে বের করেছে ইন্টারেস্ট কাস্টমার এবং তারপর রেগুলার কাস্টমার হিসেবে। তাদের নতুন একটা সার্ভিস / প্রোডাক্ট আসলেও আপনাকে বিজ্ঞাপন দেখানো হয় কারণ আপনি ওই ব্র্যান্ড এর প্রোডাক্ট ব্যবহার করেছেন, ওই ব্র্যান্ড সম্পর্কে জানেন এবং হয়তো ট্রাস্ট ও করেন।   তাই আপনারকে দেখানো হলে সেল হওয়ার সম্ভাবনা বেশি থাকে।  

এছাড়া বিভিন্ন পপুলার একটিভ ওয়েবসাইট / এপপ্স ভিজিট করলে দেখতে পাবেন তাদের বিজ্ঞাপন গুলো আপনি মেসেঞ্জার, ইনস্টাগ্রাম , ফেইসবুক এর  বিভিন্ন প্লেসমেন্ট এবং ফেইসবুক এর বিভিন্ন পার্টনার ওয়েবসাইট / এপপ্স এ তাদের প্রোডাক্ট বা সার্ভিস এর অফার গুলোর বিজ্ঞাপন দেখানো হয় অনেক বার।  

আমরা বুস্ট / ক্যাম্পেইন রান করে যদি দেখি রেজাল্ট খারাপ আসতেছে তখন  অপ্টিমাইজেশন করি না। ক্যাম্পেইন রানিং অবস্থায় অপ্টিমাইজেশন করে ও বিজ্ঞাপন এর রেস্পন্স বাড়ানো যায়।  কিন্তু কিভাবে মেজারমেন্ট এবং অপ্টিমাইজেশন করে তার ও প্রপার নলেজ থাকা লাগবে।  

Average এ ২ মিলিয়নের বেশি মানুষ প্রতিদিন ফেইসবুক এর প্ৰডাক্ট ( ফেইসবুক , ইনস্টাগ্রাম , মেসেঞ্জার , হোয়াটস্যাপ ) ব্যবহার করে।  এই বিশাল user এর মধ্যে নতুন বা পুরাতন কাস্টমার কে বিজ্ঞাপন দেখিয়ে বিজনেস ডেভেলপ করতে পারেন।  

কিন্তু আপনি বুস্ট / ক্যাম্পেইন রান করে যাদের কাছে যাচ্ছে , তাদের কে আলাদা ভাবে ভাগ করতে পারছেন না।  যার কারণ এ কত % পুরাতন বা নতুন কাস্টমার এর কাছে বিজ্ঞাপন টি যাচ্ছে তা আপনি জানতে পারছেন না।

অনেকেই বুস্ট / ক্যাম্পেইন রান করতে গিয়ে অনেক সমস্যায় পড়ে থাকেন।  এর কারণ হলো ফেইসবুক এর নিয়ম কানুন না জানার জন্য। 

এখন ২০২০ সাল।  মার্কেট প্রতিযোগিতা অনেক।  তাই আপনাকে আপনার ফেসবুক মার্কেটিং কৌশল টাও আপডেট ভাবেই চালালো লাগবে।

আপনার মূল্যবান ডলার শুধু মাত্র বুস্ট এ click  করে Next Next দিয়ে খরচ না করে ফেইসবুক এর অ্যাডভান্স লেভেল মার্কেটিং শিখুন, জানুন কাদের কাছে যাচ্ছে আপনার বিজ্ঞাপনটি , কাদের কাছে যাওয়া উচিত  এবং প্রপার বিজ্ঞাপন টেস্টিং শিখে আপনার বা অন্যের বিজনেস কে ডেভেলপ করুন।  

এই কোর্স টি মনোরম পরিবেশে সম্পূর্ণ প্রাক্টিক্যাল ভাবে করানো হবে।   

[ এই কোর্সটি  সম্পর্ণ করার পর যদি মনে হয় আপনি ভালো শিখতে পারেননি, তাহলে আপনার মূল্যবান টাকা ফেরত দেওয়া হবে।  

শর্ত : সব গুলো ক্লাসই করতে হবে।  ]

কোর্সের বিস্তারিত জানতে নিচের লিংক এ ক্লিক করুন : 

https://biplobdigital.com/digital-marketing-course/

কোর্স ফী : 5,০০০ টাকা।  

ক্লাস টাইম:  

১. শনি , সোম , বুধ ( 5 pm – 7 pm ) 

  1. রবি , মঙ্গল , বৃহস্পতি  ( 7: 30 pm – 9:30 pm ) 

টোটাল ক্লাস : ১০ – ১২ টি  

( ক্লাস গুলো আলোচনা ভিত্তিক হবে কারণ ফেইসবুক এর সিস্টেম জানলেই হবে না ,  ক্লিয়ার কনসেপ্ট ও লাগবে। তাই টোটাল ক্লাস বেশি ও হতে পারে ) 

ক্লাস শুরু হবে ১৫-০২-২০২০ তারিখ থেকে। তাই আজই Admission নিন।  একটি ব্যাচ এ মাত্র ৬-৮ জন করে। 

Phone : 01730464360
Email : info@biplobdigital.com
Address : RH Home Center, Suit# 126, Green Road, Dhaka ( Besides of Asia pacific University )